Header Ads Widget

Live

6/recent/ticker-posts

স্যামসাং এর তরফ থেকে আসছে নতুন মোবাইল যেটির স্ক্রিন টেনে বাড়ানো যাবে ১ সেকেন্ডে।স্যামসাং এর দায়ের করা নতুন পেটেন্ট।

স্যামসাং এর তরফ থেকে নতুন মোবাইল এর ফাইল পেটেন্ট করা হয়েছে যা ব্যাবহারকারীদের প্রয়োজনে মোবাইল এর স্ক্রিন বাড়ানো যাবে।




স্যামসাং এর তরফ থেকে নতুন মোবাইল এর ফাইল পেটেন্ট করা হয়েছে যা ব্যাবহারকারীদের প্রয়োজনে মোবাইল এর স্ক্রিন বাড়ানো যাবে।


স্যামসাং এর দায়ের করা পেটেন্ট এর মতে মোবাইল এ একটি চলনযোগ্য প্লেট থাকবে  যেটার সহাজ্জে খুব সহজেই মোবাইল এর স্ক্রিন বাড়ানো বা কমানো যাবে।

প্রতিবেদন অনুসারে, পেটেন্টযুক্ত স্মার্টফোনটিতে একটি স্পর্শকাতর সেন্সরও রয়েছে যা ডিসপ্লে স্ক্রিনের আকার বাড়াতে বা হ্রাসের ডিগ্রি গণনা করতে রিয়েল-টাইমে টাচ ইনপুট সমন্বয় পরিবর্তনের স্বীকৃতি দিতে পারে।



এই ফটো গুলো দেখে বোঝাই যাচ্ছে মোবাইল এর স্ক্রিন টি ডান দিক থেকে বৃদ্ধি পেতে পারে।মোবাইল এর স্ক্রিন বাড়িয়ে মোবাইল টিকে সাধারণ ট্যাব হিসেবেই ব্যাবহার করা যাবে এবং কমিয়ে মোবাইল এর মত।

 এই পেটেন্ট এ স্পষ্ট ভাবে বলা হইনি যে কি ভাবে অতি কাজ করবে তবে অতি স্পষ্ট ভাবে বলা হয়েছে যে, বর্ধিত ডিসপ্লে মোবাইল এর ডান ফ্রেম থেকে সরে যাবে।


এই খবর শুনে আশ্চর্য্য হওয়ার কিছুই নেই ,স্যামসাং এর আগে আনেক নতুন নতুন স্মার্টফোন লঞ্চ করেছে, যা কেউ কোনো দিন ভাবে নি যে এমন ও মোবাইল হতে পারে। স্যামসাং ২০১৮ সালে  "স্যামসাং গ্যালাক্সি ফল্ড" নামে একটি মোবাইল লঞ্চ করেছে যেটি স্ক্রিন এর মাঝ খানে থেকে ভাঁজ হয়ে যাই।


শুধু স্যামসাং-ই নয় যে এই পেটেন্ট দায়ের করেছে । চাইনার কোম্পানি  শাওমি যেটি ভারতে mi নামে পরিচিত এই বর্ধিত ডিসপ্লে সহ একটি স্মার্টফোনের পেটেন্ট দায়ের করেছে।এই কোম্পানি আরো একটি পেটেন্ট দায়ের করেছে ।এই পেটেন্ট অনুসারে মোবাইল টি হবে ফল্ডাবল স্মার্টফোন।
 মোবাইলটিতে থাকতে চলছে ৫ টি পপ আপ ক্যামেরা যা মোবাইল এর ভিতর থেকে উপরে বেরিয়ে আসবে।এই ৫ টি ক্যামেরা আপনারা রিয়ার এবং ফ্রন্ট হিসেবে ব্যাবহার করতে পারবেন ওটা আপনার উপর নির্ভর।