বাংলা সহায়তা কেন্দ্রে কিভাবে আবেদন করবেন দেখুন । how to apply bangla sohayota kendro in bangla .

বন্ধুরা বাংলা সহায়তা কেন্দ্রে কিভাবে আপনারা আবেদন করবেন এবং কারা কারা আবেদন করতে পারবেন সমস্ত কিছুই আজকে জানানো হবে ।













প্রথমেই আপনাদের বলি বাংলা সহায়তা টা কি এবং কতগুলো সহায়তা কেন্দ্র দেবে সরকার চলুন জেনে নেওয়া যাক ।

রাজ্যজুড়ে খোলা হচ্ছে সহায়তা কেন্দ্র ।খুব তাড়াতাড়ি কিন্তু এই সহায়তা কেন্দ্রগুলো খোলা হবে 15 জুলাইয়ের মধ্যে । সহায়তা কেন্দ্র গুলো sdo, bdo, স্বাস্থ্য কেন্দ্র অফিসের আশেপাশে খোলা হবে । ইতিমধ্যেই এই সহায়তা কেন্দ্র খোলার জন্য পঞ্চায়েত অফিসে অতিরিক্ত মুখ্য সচিব চিঠি পাঠিয়ে দিয়েছে।

সহায়তা কেন্দ্র গুলির কাজ কি কি থাকবে ?

কন্যাশ্রী প্রকল্প, স্বাস্থ্য সাথী, খাদ্য সাথী, সবুজ সাথী,, গতিধারা, প্রচেষ্টা, যুবশ্রী ও আরো নানান রকম প্রকল্প এবং অনলাইনের সমস্ত সরকারের পরিষেবা মিলবে এই কেন্দ্রে ।


সহায়তা কেন্দ্র গুলির জন্য দুজন কর্মীর ব্যবস্থা রাখতে হবে এবং দুটি কম্পিউটার, প্রিন্টার ও স্ক্যানার মেশিন ও ইন্টারনেটের সংযোগ থাকতে হবে। নিজের বাড়ির কাছে মানুষ সমস্ত অনলাইনে কাজ করতে পারবে এই কেন্দ্র থেকে ।তবে সহায়তা কেন্দ্রে কাজ বিনামূল্যে নয় কিছু টাকা আপনাকে দিতে হবে


কতগুলো সহায়তা কেন্দ্র দেয়া হবে ?

বিডিও অফিসের পাশে খোলা হবে ৩৪২ কেন্দ্র । এসডিও কেন্দ্রে খোলা হবে ৬৬ টি কেন্দ্র । আর স্বাস্থ্য কেন্দ্রে ১৫০০ টি কেন্দ্র ও গ্রামীণ গ্রন্থগারে ৮১৩ টি
কেন্দ্র ।


15 জুলাইয়ের মধ্যে সমস্ত কেন্দ্র চালু হয়ে যাবে।


এমন অনেক অনেক প্রকল্প রয়েছে যেগুলো মানুষ জানে না তো সে সমস্ত প্রকল্প তে আপনাদের কাজ করতে হবে সহায়তা কেন্দ্র থেকে । এই প্রকল্পটি চালু করছে আমাদের মাননীয়া মুখ্যমন্ত্রী । এই কেন্দ্রে থেকে আপনারা সমস্ত কিছু জানতে পারবেন যে কখন কোন প্রকল্প আসছে কোন প্রকল্প আপনাদের আবেদন করতে হবে এবং আরো বিস্তারিত কেন্দ্র থেকে আপনারা জানতে পারবেন । আর এতে বহু মানুষ উপকৃত হবে কারণ এই কেন্দ্র গুলি বাড়ির কাছেই হবে । আর এই কেন্দ্রগুলি 15 জুলাইয়ের মধ্যে চালু করার নির্দেশ দিয়েছে । আর কেন্দ্রগুলো কিসের জন্য সরকার করছে , কারণ দেখুন এই কেন্দ্রগুলি করলে বিডিও অফিস এসডিও অফিস এবং পঞ্চায়েতে অফিসে অনেক ভিড় হতো সেই জন্য এই কেন্দ্রগুলো করা । যাতে সরকারি অফিসে ভিড় কমে । আর কেন্দ্রগুলো চালু করলে ৫,৫০০ জন ছেলে মেয়েদের কর্মস্থানের সুযোগ খুলে যাচ্ছে । আর এতে যুবক যুবতীরা বেকার থেকে একটা কাজের সুযোগ পেয়ে যাচ্ছে এতে অনেক ছেলে মেয়ের উপকৃত হবে ।


আবেদন প্রক্রিয়া - তো বন্ধুরা আবেদন প্রক্রিয়াটি এখনো পর্যন্ত শুরু হয়নি যখন এ আবেদন প্রক্রিয়া শুরু হয়ে যাবে আমাদের এই ওয়েবসাইটের মাধ্যমে আপনারা সবার আগে জানতে পারবেন । এবং নিচে দেওয়া ইউটিউব চ্যানেলেও আর বিস্তারিত আপনারা দেখতে পারবেন সেজন্য ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখবেন ধন্যবাদ ।।

Post a Comment

0 Comments